সালামের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে উত্তাল রুয়েট: মহাসড়ক অবরোধ

সালামের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে উত্তাল রুয়েট: মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের (রুয়েট) বাস চালক আব্দুস সালাম হত্যাকা-ের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কর্মচারীরা। বুধবার সকাল ১১টার দিকে রুয়েট প্রশাসন ভাবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে তালাইমারী বাজার প্রদক্ষিণ করে রুয়েটের প্রধান সড়কের সামনে গিয়ে শেষ হয়।
এসময় তারা ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়াই প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করে। এসময় তারা খুনিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এরপরও গ্রেফতার না হলে লাগাতার কর্মবিরতির হুমকি দেন তারা।
সমাবেশে কর্মচারি সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা বলেন, ‘প্রশাসন সালাম হত্যাকান্ডের সাথে জড়িতদে এখনো পুলিশ গ্রেফতার করতে পারেনি। আগামি ২৪ ঘন্টার মধ্যে দোষীদের ধরতে হবে। এর পরও গেফতার করতে না পারলে রুয়েট অচল কওে দেওয়া হবে’।
রুয়েট ক্য্ম্পাাসে আলোর ব্যবস্থা করতে হবে, সিসিটিভ ক্যামেরা স্থাপন করতে হবে,পরিবর্তে গার্ড নিয়োগ দিতে হবে।
এছাড়া কর্মচারিদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর সাত দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হল- সব রাস্তা ও হাঁটার পথে উজ্জ্বল আলোর ব্যবস্থা করা, সব ফটক, মোড় ও গুরুত্বপূর্ণ জায়গাগুলো সিসি ক্যামেরার আওতায় আনা, অগ্রণী গেট বন্ধ করা এবং সব প্রবেশ পথে যানবাহন স্ক্যানিং সিস্টেম চালু করা, খেলার মাঠে রুয়েট শিক্ষার্থীদের অগ্রাধিকার নিশ্চিত করা, জরুরি প্রয়োজনে হেল্পলাইন নম্বর চালু করা এবং ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হলে বিশ্ববিদ্যালয়কে এর ক্ষতিপূরণ দেয়া।
বিষয়টি নিশ্চিত করেছেন, কর্মচারীরা সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা। তিনি বলন, আমরা রুয়েট প্রশাসনকে স্মারকলিপির মাধ্যমে জানিয়েছে আমাদের দাবিগুলো। তারা আমাদের সঙ্গে বসতে চেয়েছে। বর্তমনে সহকারী টেকনিক্যাল অফিসার হাসেম আলী রামেক হাসপাতালে রয়েছে।
নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদৎ হোসন বলেন, তারা বিচারের দাবিতে বিক্ষোভ করেছে।
উল্লেখ্য, সোমবার রাত সাড়ে নয়টার দিকে রুয়েটের দেশরত শেখ হাসিনা হলের সামনে বাস চালক আব্দুস সালামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আব্দুস সালামের (৫৫) বাড়ি রুয়েটের পাশ্ববর্তী দেবীশিংপাড়া এলাকায়। তবে তিনি রুয়েটের কর্মচারী কোয়ার্টারে থাকতেন।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment